Oct 27, 2016
74 Views
0 0

অন্ধকারে অশোক বৌদ্ধ বিহারে হামলার চেষ্টা

লিখেছেন:

গতকাল সন্ধ্যায় ট্রাক ও চান্দের গাড়ী যোগে শতাধিক অজ্ঞাতনামা দুষ্কৃতকারী কক্সবাজার জেলার টেকনাফ টেকনাফের হৃলা চৌধুরীপাড়ার অশোক বৌদ্ধ বিহারে হামলার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

খবর পেয়ে প্রসাশনের দ্রুত পদক্ষেপ ও বিজিবি ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুষ্কৃতকারীদের তাড়িয়ে দিলে বড় ধরনের সাম্প্রদায়িক হামলা থেকে রক্ষা পায় অশোক বৌদ্ধ বিহার।

অশোক বৌদ্ধ বিহার

ঘটনার বিবরণে অশোক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ. জ্যোতিসারা ভিক্ষু তার দেয়া এক ফেইসবুক স্ট্যাটাস থেকে জানা যায়, গকাল (২৬/১০/২০১৬) সন্ধ্যা সড়ে ছয় টার সময় রাস্তা থেকে কিছু অজ্ঞাতনামা দুষ্কৃতকারী  গালি গালাজ করছে আর  ঢিল মারা শুরু করে।

স্টাটাসে বিহারাধ্যক্ষ জানান, এসময় তিনি বিহারের সামনে রাস্তায় একটা ট্রাক ও তিনটা জীপ গাড়ীতে করে অজ্ঞাতনামা প্রায় ২০০তের মত লোক দেখেছেন। তাদের কেউ গাড়ি থেকে নামছে লাঠি সোটা নিয়ে, কেউ কেউ বিহারকে লক্ষ্য করে ঢিল মারছে!

বিষয়টি সাথে সাথে স্থানীয় লোকাল থানা, কক্সবাজার ও চট্টগ্রামের উচ্চ পর্যায়ের কয়েজন পুলিশ কর্মকর্তা এবং বিজিবি সিও সহ অত্র এলাকার বিজিবি কমান্ডারকে ফোন করে জানালে বিজিবি উপস্থিত দুইটা গাড়িসহ  ৫০-৬০জনকে আটক করে।

স্ট্যাটাসে উ. জ্যোতিসারা ভিক্ষু জানিয়েছেন, আটক হওয়া দুষ্কৃতকারীরা রোহিঙ্গা ছিল বলে তার ধরণা। কারণ এরা স্পস্ত রাখাইন ভাষায় গালি গালাজ করেছিল এবং এরা সবাই টেকনাফ সদর এলাকা থেকে আসা। স্থানীয় এলাকা থেকে এদের মধ্যে কেউ ছিলনা সেটা আটকের মধ্য দিয়ে এক প্রকার প্রমাণ হয়েছে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।