Feb 24, 2017
25 Views
0 0

অহিংস ও জীবসেবাই বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান বৈশিষ্ট্য : ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া

লিখেছেন:

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, অহিংস ও জীবসেবাই বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। তিনি বলেন, বৌদ্ধ ধর্ম পরম সহিষ্ণু ধর্ম। পৃথিবীতে যত মহামানব এসেছেন তারা শান্তির বার্তা নিয়ে এসেছেন। গৌতম বুদ্ধ তাদেরই একজন।

Atish

ফজলে রাব্বি মিয়া গতকাল রাজধানীর সবুজবাগে ধর্মজাজিক বৌদ্ধ মহাবিহারে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের আয়োজিত অতীশ দীপংকর শান্তি স্বর্ণপদক এবং বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের।

তিনি বলেন, সমাজে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার অবদান স্বরূপ বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ দেশ ও বিদেশের বিশিষ্টজনদের স্বর্ণপদক প্রদান করে যে বিরল সম্মানে ভূষিত করছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে।
এ সময়ে তিনি সমাজে যেসকল ব্যক্তি জনসেবা ও আর্ত মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করে বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন তাদেরকে এ ধরণের সম্মানে ভূষিত করতে বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে ডেপুটি স্পিকার পদক প্রাপ্তদের হাতে অতীশ দীপংকর শান্তি স্বর্ণপদক এবং বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক তুলে দেন। এবছর মোট সাত জনকে অতীশ দীপংকর শান্তি স্বর্ণপদক ও দুই জনকে বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক প্রদান করা হয়। -বাসস।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।