উখিয়ায় বসত বাড়িতে সংঘবদ্ধ হামলা: কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের ঘটনাস্থল পরিদর্শন

Smiley face

গত ২৫ নভেম্বর দিনে দুপুরে কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ পশ্চিম বড়ুয়াপাড়ায় দুবৃত্তদের হামলার শিকার প্রিয়দর্শী বড়ুয়ার পরিবার এবং বসতবাড়ী পরিদর্শন করেছে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের নেতৃবৃন্দ।

পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষুর দেয়া এক ফেইসবুক স্ট্যাটাস সূত্রে জানা যায়,২৭ নভেম্বর বিকালে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের একটি দল হামলার শিকার প্রিয়দর্শী বড়ুয়ার পরিবার এবং বসতবাড়ী পরিদর্শনে যান। এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবার এবং প্রতিবেশীদের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন এবং ঘটনার বর্ণনা শুনেন।

এসময় পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু, যুগ্ন সম্পাদক এডভোকেট আশীষ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক রাজু বড়ুয়া, সহ-সাংগঠনিক সম্পাদক বিপক বড়ুয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক পলাশ বড়ুয়া প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও ভালুকিয়া এলাকার সাবেক চেয়ারম্যান অরবিন্দু বড়ুয়াসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হামলার শিকার প্রিয়দর্শী বড়ুয়ার স্ত্রী শিখা বড়ুয়া পরিষদের নেতৃবৃন্দকে জানিয়েছেন, পার্শ্ববর্তী এলাকার তোফাজ্জল আহমেদ অনধিকার প্রবেশ করে তাদের সুপারি বাগান থেকে সুপারি পাড়লে হামলার শিকার প্রিয়দর্শী বড়ুয়ার পরিবারের পক্ষ থেকে প্রতিবাদ করা হয়। তখন বাড়াবাড়ি করে তোফাজ্জল চলে যায়। কিছুক্ষণ পর তোফাজ্জল আহমেদ, আজিম এবং রমিজ আহমেদের নেতৃত্বে শতাধিক মানুষ দা, ছুরি, লাঠিসোটা নিয়ে বসতবাড়ীতে হামলা করে এবং ভাংচুর শুরু করে। এসময় তারা প্রিয়দর্শী বড়ুয়ার স্ত্রী শিখা বড়ুয়া এবং স্কুল পড়ুয়া মেয়েকে লাঞ্চিত করে।

ক্ষতিগ্রস্ত বসতবাড়ী পরিদর্শনের পর পরিষদের নেতৃবৃন্দ স্থানীয় থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল (ওসি) খায়ের-এর সাথে সাক্ষাতে কথা বলেন। এসময় পরিষদের পক্ষ থেকে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়ার আহবান জানানো হয়।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর দুপুরে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ পশ্চিম বড়ুয়াপাড়া নিবাসী প্রিয়দর্শী বড়ুয়ার বসতবাড়িতে এই হামলা চালানো হয়।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।

Recommended For You

Leave a Reply

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।