জেলার বৌদ্ধদের মধ্যে পারস্পরিক সামাজিক ঐক্য ও মৈত্রীর সেতুবন্ধনকে সুদৃঢ় করাই হচ্ছে মূল লক্ষ্য:

‘কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

Smiley face

 ‘কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ’ নামে নতুন একটি বৌদ্ধ সংগঠন আত্মপ্রকাশ করেছে। গত ১৭ নভেম্বর রামু কেন্দ্রীয় সীমা বিহারে এ সংগঠন আত্মপ্রকাশ করে।

সভার আহবায়ক রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারী পরিচালক ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রামু, উখিয়া, টেকনাফ চকরিয়া, মহেশখালী এবং কক্সবাজার সদর থেকে অনেকে উপস্থিত ছিলেন।

সংগঠনের কার্যকরী পরিষদে একুশে পদকপ্রাপ্ত উপসংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে প্রধান উপদেষ্টা, প্রজ্ঞানন্দ ভিক্ষুকে সভাপতি, জেমসেন বড়ুয়াকে সাধারণ সম্পাদক এবং রাজু বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ গঠন করা হয়।

পরে পরিষদের উদ্দেশ্য সম্পর্কে জানানো হয়, কোন সাম্প্রদায়িক চেতনা থেকে এই পরিষদ নয়। কেবল জেলার বৌদ্ধদের মধ্যে পারস্পরিক সামাজিক ঐক্য ও মৈত্রীর সেতুবন্ধনকে সুদৃঢ় করার জন্য এবং বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, পুরাকীর্তি, ভূমি, ধর্মীয় স্থাপনা এবং সমাজ বিপর্যস্ত হলে যেকোন আপদকালীন সময়ে উক্ত পরিষদ ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াঁনোর জন্য এই সংগঠনের সৃষ্টি।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।

Recommended For You

Leave a Reply

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।