Mar 4, 2017
49 Views
0 0

কমনওয়েলথ ইয়ুথ পারসন অব দ্য ইয়ারের চূড়ান্ত তালিকায় উখেনচিং মারমা ও তৌফিক আহমেদ খান

লিখেছেন:

কমনওয়েলথ ইয়ুথ পারসন অব দ্য ইয়ারের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন দুই জন বাংলাদেশি। ২০১৭ সালের পুরস্কারের জন্য ১৩টি দেশের ১৭ জনের তালিকায় রয়েছেন তারা।

বুধবার কমনওয়েলথের ওয়েবসাইটে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশি নাগরিক উখেনচিং মারমা ও তৌফিক আহমেদ খান তাদের কাজের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) পূরণে অবদান রাখায় তালিকায় উঠে এসেছেন।

marma

উখাইচিং প্রায় ৭০০ মেয়ের মধ্যে ঋতুস্রাব নিয়ে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ক্যাম্পেইন চালিয়েছেন। এর ফলে তাদের মধ্যে যৌন, প্রজনন স্বাস্থ্য ও অধিকার সম্পর্কে সচেতনতা বেড়েছে।

আর সাউথ এশিয়ান সোসাইটির প্রতিষ্ঠাতা ও সামাজিক উদ্যোক্তা তৌফিক এসডিজি সম্পর্কে সচেতনতা বাড়াতে ৬০০ মেয়ের মধ্যে ‘গার্লস ফর গ্লোবাল গোলস’ ক্যাম্পেইন চালিয়েছেন। এই উদ্যোগের ফলে সাড়ে চার হাজার স্বেচ্ছাসেবক পাঁচ শতাধিক অনুষ্ঠানের আয়োজন করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, তৌফিকের “Know your SDGs” উদ্যোগের ফলে ৪২ হাজার তরুণ এসডিজি সম্পর্কে সচেতন হয়েছেন।

আগামী ১৫ মার্চ কমনওয়েলথের সদর দপ্তর লন্ডনের মার্লবোরো হাউজে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। এসডিজির ১৭টি লক্ষ্য পূরণে অবদান রাখছেন এমন উদ্যোক্তাদের এ বছর কমনওয়েলথ ইয়ুথ পারসন অব দ্য ইয়ারের স্বীকৃতি দেওয়া হবে। -ডেইলিস্টার।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।