Jul 26, 2017
58 Views
0 0

কুমিল্লায় শিক্ষার্থীর আত্মহত্যা

লিখেছেন:

এইচএসসি পরিক্ষায় ফলাফল বিপর্যয়ে আত্মহত্যা করেছে কুমিল্লার এক শিক্ষার্থী।কুমিল্লার সাংবাদিক অশোক বড়ুয়ার একমাত্র ছেলে অরিন্দম বড়ুয়া সৈকত । আর এই আত্মহত্যার মধ্য দিয়ে উন্মোচিত হলো কুমিল্লা শিক্ষাবোর্ডের এইচএসসি ফলাফল বিপর্যয়ের বেদনাবিধুর চিত্র।

রোববার প্রকাশিত এইচএসসি পরিক্ষার ফলাফলে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্র অরিন্দম বড়ুয়া অকৃতকার্য হয়। যা হওয়ার কথা ছিল না। এই ফলাফলে তাকে বিধ্বস্ত করেছে জীবন সম্পর্কে সে সম্পূর্ণ উৎসাহ হারিয়ে ফেলছিলো। ফলাফল প্রকাশের পর দুদিন ফেসবুকে এ ধরনের স্ট্যাটাস দিয়ে আসছিলো গতকাল মঙ্গলবার সে ফাঁসি দেয়।

উল্লেখ্য, এবার এইচএসসি পরীক্ষার ফলাফলে সে বিপর্যয় নেমে এসেছে সেই ফলাফলে দেখা যায় কুমিল্লা শিক্ষা বোর্ডে অর্ধেকের চেয়ে বেশি ফেল অর্থাৎ পাশের হার ৪৯.৫২ ঠিক ক’ মাস আগে এসএসসি পরক্ষার ফলাফলে দেখা গেছে পাশের হার ৫৯.০৩ যা সারা দেশের ১০টি বোর্ডের মধ্যে সর্বনিম্ন। এইচএসসি তা বড় এক ধাপ নিচে নেমেছে এখানেও ১০টি বোর্ডর মধ্যে সর্বনিম্ন। যা অন্যান্য বোর্ডের চাইতে অনেক নিচে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।