May 3, 2016
16 Views
0 0

চ্যাম্পিয়ন নিশ্চিত করলো লেস্টার সিটি

লিখেছেন:

এক ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন নিশ্চিত করলো এই আসরের আলোচিত ফুটবল ক্লাব লেস্টার সিটি। চেলসির মাঠে টটেনহ্যাম হটস্পার জিততে না পারায় ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়ে গেছে মৌসুম জুড়ে একের পর এক বিস্ময়ের জন্ম দিয়ে আসা ক্লাওদিও রানিয়েরির দল।

ক্লাবের ১৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো লিগের শিরোপা জিতল লেস্টার। ৩৮ বছরের মধ্যে এই প্রথম নতুন চ্যাম্পিয়ন পেল ইংলিশ ফুটবলের সর্বোচ্চ এই টুর্নামেন্ট।

৩৬ ম্যাচে ৭৭ পয়েন্ট লেস্টারের। চেলসির সঙ্গে ২-২ গোলে ড্র করার পর টটেনহ্যামের পয়েন্ট ৭০। শেষ দুই রাউন্ডে লেস্টার হারলে এবং টটেনহ্যাম জিতলেও দ্বিতীয় স্থানেই থাকতে হবে লন্ডনের ক্লাবটিকে।

মৌসুমের শুরুতে ইপিএলের শিরোপা লড়াইয়ে লেস্টারের পক্ষে বাজির দর ছিল ৫০০০:১। ফুটবল বিশেষজ্ঞ আর বাজিকরদের সব হিসাব-নিকাশ পাল্টে ‘পুঁচকে’ সেই দলই আজ উঠে বসল সাফল্যের চূড়ায়। ফুটবলের ইতিহাসে জন্ম দিল অন্যতম সেরা এক অঘটনের।

থাইল্যান্ডের কোটিপতি ব্যবসায়ী ভিচাই শ্রিবধানাপ্রভার মালিকানাধীন লেস্টার নিয়ে থাইল্যান্ডের বৌদ্ধ ভিক্ষু ফ্রা প্রোমাংকালাচান সম্প্রতি মন্তব্য করেছিলেন ভাল কর্মের স্বরুপ ইংলিশ প্রিমিয়িারশিপ ফুটবলে এবার শিরোপা জিতবে লেস্টার সিটি।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
Article Categories:
খেলা ধুলা
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।