Apr 7, 2016
22 Views
0 0

ঝুঁকি আছে কিন্তু এদের জন্য অথচ BRTC বাস নেই

লিখেছেন:
studen

ছবিটিঃ রাঙ্গামাটি জেলার ওয়াগ্গা ইউনিয়ন, বড়ইছড়ি (কাপ্তাই),কুকিমারা পাড়া।

উথুয়ায় মারমাঃ গত মাসে ১২ তারিখ ঢাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের ছাত্রী শামসুন্নাহার শতাব্দী যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের কে কিছু প্রশ্ন ছুড়ার কারণে অবশেষে পরের দিন দেখা মিলে ছিলো বিআরটিসি গাড়ির। সে দিন শতাব্দী মন্ত্রী মহোদয়কে বলেছিলেন সিট নেই, সিট থাকলেও উঠতে দেয় না এ লাইনে গাড়ী চালক ও হেলপাররা ।

এবার আসা যাক পাহাড়ে শিক্ষার্থীরা কেমন করে গাড়িতে চড়ে স্কুলে কলেজে আসা-যাওয়া করেঃ

পার্বত্য এলাকায় বেশি ভাগ ছাত্র-ছাত্রী দুর্গম পাহাড় আর ঝিরি পারি দিয়ে স্কুল কলেজে ছুঁটে আসে কিছু শিক্ষার জন্য।প্রত্যেক দিন রাস্তায় অপেক্ষমান থাকতে হয় কখন গাড়ি আসবে।কখন স্কুলে যাব ,কখন পড়ায় আদায় করব। গাড়ি আসলেও কোন সিটে বা বসবো। তারপরেও তো শিক্ষা অর্জনের জন্য স্কুল কলেজে যেতে হবে। কারো কি মাথা ব্যাথা আছে এ দৃশ্যের দিকে, সত্যিই কথা বলতে কি কারো মাথা ব্যাথা নেই, কেউ চিন্তা করে না এদের নিয়ে। কারণ তাদের একটা পরিচয় তারা সবাই পাহাড়ি।

সবচেয়ে মজার বিষয় হল স্কুলে ঠিকমত উপস্থিত থাকতে না পারলে স্যার-ম্যাডামরা বকা দেয় রোল কল অনুপস্থিত দিয়ে দেয়।

শতাব্দীর মত গাড়ি নিয়ে তাদের মনের ভিতর অনেক ক্ষোপ থাকলেও তা প্রকাশ করার সুযোগ মিলবে না কোন দিন। জীবনে ঝুঁকি নিয়ে গাড়ির ছাদে আসা-যাওয়া করলেও কোন বিআরটিসি বাস দেখা মিলবে না এ শিক্ষার্থীদের। এ সমস্যার সমাধান মনে হয় কোন দিন মিলবে না।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।