Mar 13, 2017
15 Views
0 0

ঝড়োবাতাসে বরকলের হরিণায় বাড়িঘর ও ফসলের ব্যাপক ক্ষতি

লিখেছেন:

barkalরাঙামাটির ভারতীয় সীমান্তবর্তী উপজেলা বরকলের ৫নং বড়হরিণা ইউনিয়নের কয়েকটি গ্রামে গত শনিবার ও রবিবার দু’ দিনের ঝড়ো বাতাসে ঘরবাড়ি ও ফলজ বাগানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে তাগলক ছড়া গ্রামের বিপিন চন্দ্র চাকমা, নিবারণ চাকমা, জনারধন চাকমা, কুকিছড়া গ্রামের অজিত কুমার চাকমা, সুভাষ কান্তি চাকমা, চির শান্তি চাকমা, উলেইয়ে চাকমা, বড়হরিণা মুখ গ্রামের চিত্র চাকমা, কান্তি দেওয়ান, ডুলুছড়ি গ্রামের শুশাংক মুনি চাকমাসহ ইউনিয়নের আরো অনেক মানুষের বসতঘরসহ কলা, আম, লিচু ও অন্যান্য ফলজ বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়াও অনেকের ঘর-বাড়ি সম্পূর্ণ ভেঁঙ্গে গেছে। অনেকের ফলজ বাগান ও অন্যান্য বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো অনেকটা মানবেতর জীবনযাপন করছেন বলে ইউনিয়নের মেম্বার সুগতি চাকমা ও সংরক্ষিত মহিলা মেম্বার জানকি চাকমা জানিয়েছেন।

তাগলক ছড়া গ্রামের বিপিন চন্দ্র চাকমা ও কুকিছড়া গ্রামের অজিত কুমার চাকমা বলেন, শনিবার হঠাৎ ঝড়ো বাতাসে তাদের বসতবাড়ি সম্পূর্ন ল-ভ- হয়ে যায় ।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিলাময় চাকমা বলেন, ওয়ার্ড মেম্বারদের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের সর্ম্পকে তিনি জেনেছেন। ক্ষতিগ্রস্ত পরিবাবের তালিকা করার জন্য সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারদের দায়িত্ব দিয়েছেন বলে জানান তিনি। ক্ষতিগ্রস্তদের ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানিয়েছেন বলেও জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাজিয়া পারভিন বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে বিষয়টি জেনেছি। তিনি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন বলে জানান। -দৈনিক পূর্বকোণ।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।