Jun 9, 2016
32 Views
0 0

ধর্মরাজিক বৌদ্ধ বিহারে ইফতার বিতরণ নিয়ে বিবিসির প্রতিবেদন

লিখেছেন:

bbcঢাকা ধর্মরাজিক মহাবিহারে রমজান মাসে প্রতিদিন সন্ধ্যায় ইফতার বিতরণ করেন বৌদ্ধ বিহারের ভিক্ষুরা। প্রতিদিন বিকেলে এই এলাকার গরীব রোজাদার ব্যক্তিরা এসে সারি ধরে ইফতারের প্যাকেট নিয়ে যান সানন্দে। গত ছয় বছর ধরে প্রত্যেক রমজানেই ইফতারির এই আয়োজন করা হচ্ছে।

ঢাকার ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের রোজার মাসের এমন প্রতিদিনের চিত্র নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি বাংলা বিভাগের বিবিসি প্রবাহ টিভি অনুষ্ঠান।

প্রতিবেদনে বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সংঘনায়ক ভদন্ত শুদ্ধানন্দ মহাথের প্রতিদিন গরীব রোজাদারদের মাঝে ইফতার বিতরণ সর্ম্পকে অভিমতে বলেন, দেশের কিছু মানুষ খুব দরিদ্র সীমায় অবস্থান করেন। দেখলাম ইফতারের দিনে মানুষের দ্বারে দরজায় গিয়ে তারা কিছু খাবার চাই। এই অনুভূতিটা আমার উপর অনেক ব্যাথা দিয়েছে। আমিও মানুষ সেও মানুষ। সে ভিক্ষে করবে আমি ভিতরে বসে থাকব। এটা তো বৌদ্ধ ভিক্ষুর কাজ না। আমার কিছু বন্ধু-বান্ধব অত্যন্ত তারা উদার মনের ব্যক্তিত্বসম্পন্ন মানুষের সাথে এক হয়ে এই উদ্যোগ।

অপ্রিতীকর ঘটনা এড়ানোর জন্য ইসলামিক ফাউন্ডেশন থেকে পরামর্শ গ্রহণের কথাও বলেন এই প্রবীন বৌদ্ধ ভিক্ষু।

সকল জাতি, ধর্ম, বর্ণ, গোষ্ঠীর বিভেদ ভুলে গরীব-দুখী মানুষদের জন্য এই ধরনের স্বার্থহীন কর্মই আসলে অন্যদের সাথে পার্থক্যটা গড়ে দেয় । আর পৃথিবীতে সবচেয়ে বড় ধর্ম হিসেবে মানবতার এই ধর্মই সকলের অনুকরণীয় হওয়া উচিৎ।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।