Sep 28, 2016
90 Views
0 0

ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের দুর্গাপূজা হচ্ছে না

লিখেছেন:

রাজধানীর সবুজবাগের ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের একটি অংশে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজা উদযাপনের জন্য ভাড়া দেয়ার অভিযোগ সোস্যাল মিডিয়া-তে বিগত কয়েক দিন তুমুল আলোচানা-সমালোচনা ঝড় বযে চলার পরিপ্রেক্ষিতে ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের ভেতর দুর্গাপূজা বন্দের সিন্ধান্ত জানিয়েছে বিহার কর্তৃপক্ষ।

dhaka_dharmarajika_vihara

আজ সকালে ধর্মরাজিক মহাবিহারে প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের, মহাসচিব ড. প্রণব কুমার বড়ুয়া, আওয়ামী লীগ নেতা চিত্ত রজ্ঞন দাশ, মি. পি আর বড়ুয়া প্রমুখ রুদ্ধদ্বার বৈঠক শেষে এই সিদ্ধান্ত নিয়েছে বলে ধর্মরাজিক মহাবিহারের বিশ্বস্তসূত্রে জানা গেছে।

এর আগে ধর্মরাজিক মহাবিহারে দুর্গাপূজাকে কেন্দ্র করে সর্বশেষ এর প্রতিবাদে বৌদ্ধ নাগরিক সমাজের ব্যানারে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় বিহারের সামনে সমাবেশের করে বৌদ্ধরা। এছাড়া, বিহারের সামনে প্রতিবাদ সম্বলিত ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে।

সোস্যাল মিডিয়াতে আলোচানকারী সাধারণ বৌদ্ধরা বিহার কর্তৃপক্ষের এসিদ্ধান্ত খাল কেটে কুমির আনা প্রবাদের ন্যায় মনে করে এই ধরণের সিদ্ধান্ত বৌদ্ধ সমাজের জন্য কখনও ভালো হবে না বলে মতামতে জানায়।

সোস্যাল মিডিয়াসহ দেশের সকল প্রান্তে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে চলা কমলাপুর বৌদ্ধ বিহারে দুর্গাপূজা সর্ম্পকে সাধারণ বৌদ্ধরা নিজেদের মতামত প্রকাশ করলেও অপরদিকে দেশের বড় বড় বৌদ্ধ সংগঠন ও বিশিষ্ট বৌদ্ধ ভিক্ষু ব্যক্তিত্ব ও বৌদ্ধ নেতাদের ভূমিকা ছিল নীরব।

সংগঠন ও বিশিষ্ট বৌদ্ধ ভিক্ষু ব্যক্তিত্ব ও বৌদ্ধ নেতারা নীরব ভূমিকা পালনকে সাধারণ বৌদ্ধরা নোংরা সামাজিক রাজনীতির ছায়া হিসাবে দেখছে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।