নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত

Smiley face

বাপ্পা বড়ুয়া,যুক্তরাষ্ট্র থেকে :: নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে গত ১৫ অক্টোবর ২০১৭ ইং,রোজ রবিবার শুভ দানোত্তম কঠিন চীবর দান উদ্‌যাপিত হয় । সকালের প্রথম পর্বে বিশ্ব-সুখ-শান্তি কামনায় সমবেত প্রার্থনা, বুদ্ধ-পূজা, পুষ্প পূজা, ধুপ পূজা উৎসর্গ, পঞ্চশীল প্রার্থনা অষ্টপরিস্কারসহ জ্ঞাতিগনের স্মরণে সংঘদান, ভিক্ষুসংঘকে পিন্ডদান ও অতিথি আপ্যায়ন করা হয়েছে।

দুপুরে দ্বিতীয় পর্বে শুভার্থী বড়ুয়া’র সঞ্চালনায় পূজনীয় ভিক্ষু সংঘকে পুষ্পস্তবক দিয়ে বরণ করেন ছোট শিশুরা। নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরত্ন থের সভাপতিত্বে স্বাগত ভাষণ প্রদান করেন বাবু সত্যজিৎ বড়ুয়া।শুভেচ্ছা বক্তব্য রাখেন বাবু প্রদীপ চাকমা। বৌদ্ধ ধর্মীয় উদ্বোধনী সংগীত পরিবেশনায় অংশ নেন প্রিয়রঞ্জন বড়ুয়া ও তাহার সহযোগী শিল্পীবৃন্দ। মানপত্র পাঠ করেন বাবু অঞ্জন বড়ুয়া।

এতে প্রধান অতিথি ভার্জিনিয়া বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ভদন্ত সুমনপাল মহাথের সদ্ধর্মদেশনা প্রদান করেন।এতে আরো সদ্ধর্মদেশনা করেন লং আইল্যান্ডে অবস্থিত শ্রীলংকান বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত নন্দ মহাথেরো,বার্মিজ বৌদ্ধ বিহারের ভিক্ষু উপণ্ডিতা মহাথের,ব্রোঞ্জে অবস্থিত ওয়াট যোথানারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত কন্ডল মহাথেরো,স্টেন্টেন আইল্যান্ড বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত কৌন্ডিণ্য মহাথের,বাফেলো বার্মিজ বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ রেবতধম্মা থেরো,বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্ক-এর অধ্যক্ষ ভদন্ত মুদিতারত্ন থের ও বৌদ্ধ প্রতিরূপ দেশের পূজনীয় প্রাজ্ঞ ভিক্ষুসংঘ।বৌদ্ধ কীর্তন সহকারে মাথায় চীবর নিয়ে বিহার প্রাঙ্গন পরিক্রমা শেষে মৈত্রী গাথা পাঠ করেন সুদীপ্তা বড়ুয়া।

এহেন ধর্মীয় অনুষ্ঠানে বিহার অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরত্ন থের কৃতজ্ঞতা প্রকাশ,চীবর,অষ্টপরিষ্কার,কল্পতরু ও নানাবিধ দানাদি উৎসর্গ করেন।পরিশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের সিনিয়র সভাপতি বাবু সময় রঞ্জন সিংহ।সারাদিন ব্যাপী উক্ত অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক বৌদ্ধ নর-নারী উপস্থিত ছিলেন।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।

Recommended For You

Leave a Reply

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।