Jul 25, 2017
23 Views
0 0

ফ্রান্সে কুশলায়ন বুদ্ধিস্ট মেডিটেশন সেন্টারের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

লিখেছেন:

ফ্রান্সে কুশলায়ন বুদ্ধিস্ট মেডিটেশন সেন্টারের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

স্থানীয় সময় রোববার বিকালে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন।

দিনব্যাপি কর্মসূচিতে সকালে অষ্ট পরিস্কারসহ সংঘদান ও জ্ঞাতিভোজের মাধ্যমে শুরু হয় শ্রীলঙ্কান বৌদ্ধ ভিক্ষু আনন্দ নায়ক থের সভাপতিত্বে। অন্যাদের মধ্যে ভদন্ত বুদ্ধপ্রিয় ভিক্ষু, ভদন্ত সোমানন্দ ভিক্ষু, ভদন্ত প্রজ্ঞাপ্রিয় ভিক্ষু,  শ্রীলঙ্কান, ভিয়েতনামীসহ বিভিন্ন দেশের ভিক্ষুরা অংশ নেন।

বিকালে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রবর ভদন্ত প্রজ্ঞাবংশ মহাথের। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন কুশলায়ন বুদ্ধিস্ট মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত জ্যোতিঃসার থের।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশেষ অতিথি নওগাঁর সাংসদ সাধন চন্দ্র, ভিয়েতনাম বৌদ্ধ ভিক্ষু ভেনারবল, মিংডিং-সহ আরও অনেকে।

যৌথ সঞ্চালনায় ছিলেন ভদন্ত জ্যোতিঃসার থের ও উদয়ন বড়ুয়া। মঙ্গলাচরণ করেন ভদন্ত বিজয়ানন্দ শ্রামণ। উদ্বোধনী সঙ্গীতে ছিলেন বরণ বড়ুয়া, তবলায় সঙ্গত করেন অরুপ বড়ুয়া অপু। এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

অনুষ্ঠানে ফ্রান্সের কুশলায়ন বুদ্ধিস্ট মেডিটেশন সেন্টারের গত দুই বছরের বিভিন্ন সফলতার বিষয় তুলে ধরেন বক্তারা।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন বিষয়গুলোকে তুলে আনার চেষ্টা করা হয়। পাশা পাশি রাজনীতি বিষয় ছাড়া যে কেহ এখানে লিখতে পারে। বিস্তারিত পড়ুন

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।