Dec 24, 2016
30 Views
0 0

মহাস্থবির বরণ উপলক্ষে মৈত্রীপুর ভাবনা কেন্দ্রে মহাপূণ্যানুষ্ঠান সম্পন্ন

লিখেছেন:

সুপ্রিয় চাকমা শুভ, রাঙামাটি জেলা প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলার  ইটছড়িস্থ মৈত্রীপুর ভাবনা কেন্দ্রে ৩জন ভিক্ষুর মহাস্থবির বরণ ও সম্মাননা উপলক্ষে ২৩ ডিসেম্বর ধর্মীয় ভাবগম্বীর মর্যাদায় মহা পূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসময় মহতী পুণ্যানুষ্ঠান উপলক্ষে মৈত্রীপুর ভাবনা কেন্দ্রের প্রাঙ্গণ জুরে হাজারো পুণ্যার্থীর সমাগম ঘটে।

mahastabir

পূণ্যানুষ্ঠানে মৈত্রীপুর ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ শ্রীমৎ বিমুলা নন্দ স্থবিরকে মহাস্থবির ও রাঙামাটি রাজবন বিহারের শ্রীমৎ যুক্তিবাদ ভিক্ষু ও খাগড়াছড়ির  মধ্য প্রতিপদা অরণ্যকুটির এর শ্রীমৎ ব্রম্মদত্ত ভিক্ষুকে স্থবির উপাধিতে বরণ করা হয়।

দুই পর্বের অনুষ্ঠানে পল্লবী চাকমা জুই ও মিস্ রুমি চৌধুরীর সঞ্চালনায়  পঞ্চশীল গ্রহণ, বুদ্ধ প্রতিবিম্ব দান, সংঘদান, অষ্ঠপরিস্কার দান, হাজার প্রদীপ প্রজ্বলনসহ নানাবিধ দান  করা হয়।

পূণ্যানুষ্ঠানে জগতের মঙ্গল কামনায়  নবীন মহাথেরগণের উদ্দেশ্যে সম্মাননাপত্র পাঠ  এবং স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির সম্মানীত সম্পাদক হেডম্যান জ্ঞানলাল দেওয়ান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, রাঙামাটি স্থানীয় সরকার (জেলা পরিষদ) পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও রাজবন বিহার উপাসক-উপাসিকা পরিষদের সভাপতি গৌতম দেওয়ান।

জগতের সকল প্রাণীর মঙ্গলার্থে সদ্ধর্ম দেশনা করেন শ্রীমৎ জিনপ্রিয় মহাথের, শ্রীমৎ বোধিপাল মহাথের, নব মহাথের বরিত শ্রীমৎ বিমলানন্দ মহাথের, শ্রীমৎ শাসন রক্ষিত মহাথের ও বনভান্তের প্রধানশিষ্য রাজবন বিহারের অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাথের।

ভিক্ষু সংঘের সদ্ধর্ম দেশনা প্রদানের শেষে শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তের ধারনকৃত ক্যাসেট থেকে তাঁর দেশনা শোনানো হয়।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
http://www.thebuddhisttimes.com

সুপ্রিয় চাকমা শুভ তরুণ মেধাবী মিডিয়া কর্মী এবং দি বুড্ডিস্ট টাইমস এর রাঙ্গামাটি জেলা প্রতিনিধি।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।