মৌসুমী বড়ুয়া’র উল্লেখযোগ্য কাজের সেরা বুদ্ধ গয়া ও সাধনানন্দ মহাস্থবির বনভন্তের ডক্যুমেন্টারি

Smiley face

চ্যানেল আই এর জনপ্রিয় উপস্থাপিকা মৌসুমী বড়ুয়া জানিয়েছেন তার উল্লেখযোগ্য ডকুমেন্টরি কাজের মধ্যে অন্যতম সেরা হচ্ছে বৌদ্ধদের দুইটি তীর্থস্থান নিয়ে কাজ। মহামতি গৌতম বুদ্ধের বুদ্ধত্বলাভের পবিত্র স্থান ‘বুদ্ধ গয়া ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বৌদ্ধ সাধক শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভন্তে।

moushumi_barua

অনলাই পোর্টাল প্রিয়ডটকমকে দেয়া এক সক্ষাৎকারে মৌসুমী বড়ুয়া এসর্ম্পকে বলেন, আমি চেয়েছিলাম বুদ্ধ গয়ায় গৌতম বুদ্ধের বৌদ্ধত্ব লাভ হয়েছে এটা সবাই জানুক। একটি ছিল ২০১৬ সালে ‘বুদ্ধ গয়া’ নামে, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বৌদ্ধ ধর্মীয় সাধক শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভন্তকে নিয়ে। তিনি একজন সাধক। তার অনুমতি নেয়াটা আসলে কঠিন ছিল। তারপরও চেষ্টার ফলে উনি আমাকে ওনার জীবনযাত্রা নিয়ে সাক্ষাৎকারটা দেন। সাধকদের কঠিন জীবনযাত্রা থেকে আসলে শেখার অনেক কিছুই আছে। সেটাই জানাতে চেয়েছি। এ নিয়ে ২০১২ সালের দিকে আরও একটা ডক্যুমেন্টারি করি।

এছাড়া তার ডকুমেন্টরী তৈরীর মধ্যে আব্বাসউদ্দীন আহমেদ স্যারকে নিয়ে করা একটি ডক্যুমেন্টারি কথাও বলেন।

ভবিষ্যৎ স্বপ্ন নিয়ে মৌসুমী বলেন, আমার একটা স্বপ্ন আছে। কখনও যদি সম্ভব হয় আমি একটা আশ্রম দেবো। তবে সেটা ঠিক বৃদ্ধাশ্রম না। কারণ ‘বৃদ্ধাশ্রম’ শব্দটা আমার পছন্দ না। এমন একটা জায়গা করতে চাই যেখানে বয়স হলে মানুষ আসতে পারবেন। যারা গান পারেন- গান করবেন, একসাথে বিভিন্ন সুখ-দুঃখ জীবনের গল্প করবেন, মন চাইলে তারা সবাই মিলে ঘুরতেও যাবেন। এমনই একটি আশ্রম করতে চাই।

সম্পূর্ণ সাক্ষাৎকারটি পড়ুন এখানে: প্রিয়-ডট-কম

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।

Recommended For You

Leave a Reply

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।