যে পাথর মহাকর্ষের ধারণাকে মিথ্যা প্রমাণ করে ঠায় দাঁড়িয়ে আছে

Smiley face

মহাকর্ষের ধারণাকে মিথ্যা প্রমাণ করে দিয়ে ঠায় দাঁড়িয়ে আছে এই পাথরটি। ভূমি থেকে একেবারে ২৫ ফিট উপরে। একদিন দুইদিন ধরে নয়, কয়েক দশক ধরেই এভাবে দাড়িঁয়ে আছে এটি। এই পাথরটি মূলত বৌদ্ধদের একটি উপাসনালয়, প্যাগোডা। এটির দেখা মিলবে মিয়ানমারে গেলে।

GOLDEN-ROCK-pagoda

স্থানীয় মানুষ এর নাম দিয়েছে ‘কেয়াইকটিয়ো প্যাগোডা’, ইংরেজিতে যাকে বলা হয় ‘গোল্ডেন রক’। মিয়ানমারের বৌদ্ধদের মতে, বৌদ্ধ ধর্মের প্রতিষ্ঠাতা গৌতম বুদ্ধের চুল সংরক্ষিত আছে এই প্যাগোডায়। বৌদ্ধ ধর্মাবলম্বীদের বিশ্বাস, মিয়ানমারের মন রাজ্যের আশ্চর্যজনক এই প্যাগোডাটি দেখলে যেকোনো লোকের বৌদ্ধধর্ম গ্রহণ করার আগ্রহ জন্মে।

দুটি ভিন্ন পাথরের উপর প্রতিষ্ঠিত এই প্যাগোডা একটি অলৌকিক কীর্তি।

বৌদ্ধরা বিশ্বাস করে, সত্যক্রিয়া ও ধর্মগুণের কারণে সাধারণ মানুষের নাগালের বাইরে দুর্গম পাহাড়ের শীর্ষে দেবতাদের মাধ্যমে এই প্যাগোডা নির্মিত হয়েছে। বলা হয়, এই প্যাগোডা যদি কেউ বছরে তিনবার পরিদর্শন ও পূজা করে তাহলে তার মঙ্গলসাধিত হয়। পুণ্যবান হিসেবে সুখ সম্পদ লাভ করে সে।–বিবার্তা অবলম্বনে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।

Recommended For You

1 Comment

  1. মহাকর্ষের ধারণা কথাটা ঠিক না। মহাকর্ষ পদার্থবিজ্ঞানের একটা ‘law’. এটার ব্যতিক্রমের কোন উদাহরণ এ পর্যন্ত বিশ্বে নেই। তাই এই চটকদার ‘মহাকর্ষের ধারণাকে মিথ্যা প্রমান করে দিয়ে…’ কথাটা দিয়ে লেখাটা শুরু না হলেও পারতো।

Leave a Reply

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।