Mar 10, 2017
19 Views
0 0

রমাজাদিতে শুরু হয়েছে সাত দিনব্যাপী অনুষ্ঠান

লিখেছেন:

দর্শনাথী ও পর্যতকদের নতুন আকর্ষণ বান্দরবানের রমাজাদিতে শুরু হয়েছে সাত দিনব্যাপী প্রব্রজ্যানুষ্ঠান। আজ সকালে বিভিন্ন ধর্মীয় কর্মসূচী পালনের মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা করা হয়।

এসময় শত শত নর-নারী পূজা, বুদ্ধ মূর্তি, কল্পতরু, ত্রিপিটকের অন্তগত পবিত্র ধর্মীয় গ্রন্থ এবং মহান ভিক্ষু সংঘের পরিদেয় চীবর দান করেন।

ramajadi

ভদন্ত উ.পঞঞা জোত মহাথের (গুরুভান্তে)’র ফেইসবুকে এক স্ট্যাটাস এ জানিছেন, এবছর ভিক্ষু, শ্রমণ ও মেশিলার সংখ্যা ৩শ এর অধিক সংখ্যা পার হয়েছে।

আজ অনুষ্ঠান উপলক্ষে দেশনা প্রদান করেছেন মন্দিরের প্রতিষ্ঠাতা ভদন্ত উ.পঞঞা জোত মহাথের (গুরুভান্তে)। এসময় সদ্ধর্ম দেশনা শোনার জন্য জেলার বিভিন্ন উপজেলা থেকে শত শত নর-নারী অনুষ্ঠানে সমবেত হয়।

আগামীকাল চার শতাধিক বৌদ্ধ ভিক্ষু ও শ্রামণ শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে পিণ্ডাচারণ করবে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।