Dec 4, 2017
47 Views
0 0

রাজবন বিহারে মাসব্যাপী আকাশ প্রদীপ প্রজ্জলন সমাপ্ত

লিখেছেন:

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি  প্রতিনিধি : রাঙামাটি রাজবন বিহারে সাধু সাধু সাধু ধ্বনিতে আগামী বছরের আকাশ প্রদীপ প্রজ্জলনকে স্বাগত জানানোর মধ্যে দিয়ে শেষ হলো বৌদ্ধদের অন্যতম আকাশ প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠান।

প্রতি বছর ন্যায় এবারেও রাঙ্গামাটি রাজবন বিহারে ৪ নভেম্বর থেকে শুরু হয় মাসব্যাপী আকাশ প্রদীপ পূজা। কর্ম ও কর্মফলকে বিশ্বাস রেখে  হাজারো পূণ্যার্থী আকাশ প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানে অংশগ্রহণ করে। পূণ্যার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠে সমাপনী অনুষ্ঠান। রাজবন কার্যনির্বাহী পরিষদের কার্যালয় থেকে স্বর্গঘর পর্যন্ত মঙ্গল প্রদীপ প্রজ্জলনে আলোকিত হয়ে উঠে মাঠ প্রাঙ্গণ।

৩ ডিসেম্বর (রবিবার)বিকাল ৩ ঘটিকার সময়ে রাজবন বিহারের উপাসক – উপাসিকা পরিষদের আয়োজনে রাঙামাটি রাজবন বিহার মাঠ প্রাঙ্গণে মধুচন্দ্র চাকমার অনুষ্ঠান সঞ্চালনায় ধর্মীয় সংগীত পরিবেশন করেন কন্ঠশিল্পী পূর্ণিমা চাকমা। এছাড়া বিশ্ব মানব জাতির মঙ্গলার্থে বিশেষ প্রার্থনা পাঠ করেন রাঙামাটি রাজবন বিহারের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক অমীয় খীসা। প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি রাজবন বিহারের কার্যনির্বাহী পরিষদের সভাপতি গৌতম দেওয়ান।

সমাপনী অনুষ্ঠানে রাঙ্গামাটি রাজবন বিহারের আবাসিক ও শিষ্য সংঘের প্রধান, বিহার অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাথেরো ও রাঙ্গামাটি রাজবন বিহারের অন্যতম শিষ্য শ্রীমৎ জ্ঞানপ্রিয় মহাস্থবির ভিক্ষু স্বধর্ম দেশনা প্রদান করেন। এছাড়া দেবলোকের মঙ্গল কামনায় বুদ্ধ মূর্তি দান, হাজার বাত্তি দান, অষ্টপরিষ্কার দান, বিশ্ব শান্তির মঙ্গল কামনায় কল্পতরু দান সহ নানা বিধ দান করা হয়।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
http://www.thebuddhisttimes.com

সুপ্রিয় চাকমা শুভ তরুণ মেধাবী মিডিয়া কর্মী এবং দি বুড্ডিস্ট টাইমস এর রাঙ্গামাটি জেলা প্রতিনিধি।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।