Jan 17, 2017
52 Views
0 0

লেবাননে “প্রবাসী বৌদ্ধ পরিষদ” এর আত্মপ্রকাশ

লিখেছেন:

সবুজ বড়ুয়া, লেবাননঃ লেবাননে গত ১৪ই জানুয়ারী নেবানন প্রবাসী সকল বৌদ্ধদের একাগ্র চিন্তাধারার মননে আত্মপ্রকাশ ঘটে “প্রবাসী বৌদ্ধ পরিষদ, লেবানন” নামক একটি ধর্মীয় ও সামাজিক সেবামূলক সংগঠন এর।

16106204_249807082123162_90187933_o

এ উপলক্ষে লেবাননের রাজধানী বৈরুতের হামরা স্ট্রিটে এক সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় অভিষেক অনুষ্ঠান ও আলোচনা সভা। সবুজ বড়ুয়ার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করেন আহবায়ক কমিটির সভাপতি বাবু সত্যজিত চৌধুরী, প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ ও লেবাননের গনমাধ্যমকর্মী ও একুশে টিভির লেবানন প্রতিনিধি জসিম উদ্দিন সরকার।

লোগো উন্মোচক ও প্রধান জ্ঞাতি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন সাংগঠনিক ব্যক্তিত্ব দুলাল বড়ুয়া।

16118549_249807492123121_945259275_n

বিশেষ অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মিকুন বড়ুয়া, বিজন বড়ুয়া, পুলক বড়ুয়া, নীহার রঞ্জন বড়ুয়া, শান্তনু বড়ুয়া।

অনুষ্ঠানে মঙ্গলাচরণ পাঠ করেন জনি বড়ুয়া জিকন। শুরুতেই উদ্বোধনী বক্তব্য রাখেন আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক বিজন বড়ুয়া, স্বাগত বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সচিব সুমিত্র বড়ুয়া। সংক্ষিপ্তভাবে বক্তব্য প্রদান করেন যথাক্রমে নীহার রঞ্জন বড়ুয়া, পুলক বড়ুয়া, শান্তনু বড়ুয়া, জিতু বড়ুয়া, জনি বড়ুয়া। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ফরহাদুল আলম, ইসমাইল সরকার, বেলাল উদ্দিন প্রমুখ।

সর্বশেষে সভার সভাপতি সত্যজিত চৌধুরীর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে আহবায়ক কমিটি বিলুপ্তি ঘোষনা ও অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। কার্যকরী পরিষদকে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান জ্ঞাতি ও লোগো উন্মোচক দুলাল বড়ুয়া।

উল্লেখ্য, আগামী ২০১৭ ও ২০১৮ সালের জন্য পরিষদের পক্ষ থেকে একটি শক্তিশালী কার্যকরী পরিষদ গঠন করা হয়ঃ

উপদেষ্টা পরিষদঃ প্রধান উপদেষ্টাঃ বাবু দুলাল বড়ুয়া। সদস্যঃ বাবু তুষার বড়ুয়া। সদস্যঃ বাবু সুজিত বড়ুয়া।(১) সদস্যঃ বাবু মিকুন বড়ুয়া। সদস্যঃ বাবু পুলক বড়ুয়া। সদস্যঃ বাবু সুজিত বড়ুয়া।(২) সদস্যঃ বাবু কমল বড়ুয়া। সদস্যঃ বাবু নিধির বড়ুয়া।

কার্যকরী পরিষদঃ সভাপতিঃ বাবু বিজন বড়ুয়া। সহ-সভাপতিঃ বাবু তাপস বড়ুয়া। সহ-সভাপতিঃ বাবু নীহার রঞ্জন বড়ুয়া। সাধারণ সম্পাদকঃ বাবু সত্যজিত চৌধুরী। সহ-সাধারণ সম্পাদকঃ বাবু সবুজ বড়ুয়া। সহ-সাধারণ সম্পাদকঃ বাবু কানন বড়ুয়া। সাংগঠনিক সম্পাদকঃ বাবু সুমিত্র বড়ুয়া। সহ-সাংগঠনিক সম্পাদকঃ বাবু উৎপল বড়ুয়া বাবুন। অর্থ সম্পাদকঃ বাবু জিতু বড়ুয়া। সহ-অর্থ সম্পাদকঃ বাবু অভি বড়ুয়া। ধর্মীয় সম্পাদকঃ বাবু শান্তনু বড়ুয়া। সহ-ধর্মীয় সম্পাদকঃ বাবু আনন্দ বড়ুয়া। প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ বাবু জনি বড়ুয়া জিকন। সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ বাবু রাখাল বড়ুয়া। সাংস্কৃতিক সম্পাদকঃ বাবু সজীব বড়ুয়া। সহ-সাংস্কৃতিক সম্পাদকঃ বাবু বাপ্পী বড়ুয়া। দপ্তর সম্পাদকঃ বাবু সৌরভ বড়ুয়া। কার্যকরী সদস্যঃ বাবু ভিসুক বড়ুয়া। কার্যকরী সদস্যঃ বাবু উত্তম বড়ুয়া। কার্যকরী সদস্যঃ বাবু স্বদেশ বড়ুয়া।

পরে “প্রবাসী বৌদ্ধ পরিষদ, লেবানন” এর সকল সদস্যবৃন্দ দেশ ও জাতির সম্মান সমুন্নত রেখে মানবতার স্বপক্ষে নিরলস ভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস এর ইউরোপ-আমেরিকা প্রতিনিধি এবং বৌদ্ধ নবজাগরণ সংঘের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারন সম্পাদক ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।