Jan 24, 2018
9 Views
0 0

শেষ নিঃশ্বাস ত্যাগের ২মাস পরেও বৌদ্ধ ভিক্ষুর পচন হীন শরীর; ধারণা তিনি অর্হৎ

লিখেছেন:

থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককের একটি হাসপাতালে গত নভেম্বরে ৯২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লুয়াং ফোর পিয়ান নামের এক প্রবীন বৌদ্ধ ভিক্ষু।

কম্বোডিয়ার বাসিন্দা ভদন্ত লুয়াং ফোর পিয়ান এর মৃত্যুর পরে থাইল্যান্ডের লোপবুরিতে পিয়ানের দেহ নিয়ে যাওয়া হয়। যে মন্দিরে তিনি ছিলেন সেখানে দু’মাস রাখার পরে পিয়ানের দেহ যখন কফিন থেকে বের করা হয়, তারপরও দেখা গিয়েছে, এতদিন পরও দেহে পচন ধরেনি। এমনকী কোনও গন্ধও বের হয়নি। তাজ্জবের এখানেই শেষ নয়, বৌদ্ধ ভিক্ষুক পিয়ানকে নাকি হাসতেও দেখা গিয়েছে।

এমন তথ্য এখন স্যোশাল মিডিয়ায় ছবি ভাইরাল।

আন্তর্জাতিক একটি গণমাধ্যম সূত্র জানিয়েছে, এমন ছবি ভাইরাল হওযার পর বৌদ্ধ ভিক্ষু পিয়ানের দেহ পরীক্ষা করে দেখা গিয়েছে, তা এমন অবস্থায় রয়েছে যেমনটা মৃত্যুর ৩৬ ঘণ্টা পরে দেহ থাকে। অথচ তিনি মারা গিয়েছে ২ মাসের বেশি হয়ে গিয়েছে।

ভদন্ত লুয়াং ফোর পিয়ান শেষ নিঃশ্বাস ত্যাগের ২মাস পরেও তার দেহের এমন অবস্থা দেখে ধারণা করা হচ্ছে তিনি অর্হৎ ফলে প্রতিষ্ঠিত বৌদ্ধ ভিক্ষু। আর তাই দেহে মৃত্যুর এতদিন পরও পচন ধরেনি। জানা গিয়েছে, শেষ নিঃশ্বাস ত্যাগের ১০০ দিনের মাথায় ভদন্ত পিয়ানকে চিরতরে শায়িত করা হবে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।