Oct 30, 2017
120 Views
0 0

সাতকানিয়ায় বৌদ্ধ ভিক্ষু বহণকারী গাড়ীতে হামলা: ধারালো অস্ত্রের আঘাতে ভিক্ষু আহত

লিখেছেন:

হামলায় গুরুতর আহত প্রজ্ঞাকরুণা ভিক্ষু ।

চট্টগ্রামের সাতকানিয়া থানার কেরানিহাটের জাফর আহম্মদ কলেজের কাছে বৌদ্ধ ভিক্ষু বহণকারী গাড়ীতে হামলা হয়েছে। হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে একজন বৌদ্ধ ভিক্ষু ও গাড়ীর চালক গুরুতর আহত হয়েছে। গতকাল ২৯ অক্টোবররাত ১১টার দিকে এই ঘটনা ঘটে।

হামলার শিকার প্রজ্ঞাকরুণা ভিক্ষু বরাতে রামু সীমা বিহারের আবাসিক ভিক্ষু প্রজ্ঞানন্দ ভিক্ষুর ফেইসবুক সূত্রে  জানা যায়, রাঙ্গুনিয়া থানাধীন ঘাটচেক ধর্মামৃত বিহারের কঠিন চীবর দান শেষে ফেরার পথে সাতকানিয়া থানাধীন কেরানিহাটের জাফর আহম্মদ কলেজের কাছাকাছি পৌছলে প্রথমে কয়েকজন তাদের গাড়ির গতিরোধ করার চেষ্টা করেন। দুর্বৃত্তরা গাড়ির দিকে ধারালো কিরিচ ছুড়ে মারলে বিকট শব্দ হয়। তারপর গাড়ি থামান তারা। সাথে সাথে কয়েক জন লোক গালিগালাজ করতে করতে তার উপর ঝাপিয়ে পড়ার চেষ্টা করেন। তখন গাড়ির চালক আব্বু বড়ুয়া তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে তারা আব্বু বড়ুয়াকে প্রচন্ড মারধর করেন। মুহূর্তের মধ্যে তাদের সংখ্যা বাড়তে থাকে। সবমিলে ১০-১৫ জন লোক ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালান। হামলায় প্রজ্ঞাকরুণা ভিক্ষু এবং চালক আব্বু বড়ুয়া জখমপ্রাপ্ত হন। দুর্বৃত্তদের হাতে কিরিচ জাতীয় ধারালো অস্ত্র ছিল বলে জানান প্রজ্ঞাকরুণা ভিক্ষু।

প্রজ্ঞাকরুণা ভিক্ষু নাইক্ষ্যংছড়ি প্রজ্ঞামিত্র অরণ্য কুঠির ও প্রজ্ঞামিত্র বিদর্শন ভাবনা কেন্দ্রের অধক্ষ্যের আরো বলেন, ওই সময় রাস্তা ফাঁকা ছিল। তারা সাহায্যের জন্য চিৎকার করলেও কেউ এগিয়ে আসেননি।

ঘটনার এক পর্যায়ে তারা নিজেদেরকে কোন প্রকারে ছাড়িয়ে নিয়ে গাড়িতে উঠে দ্রুত পালিয়ে আসেন। পরে মধ্যরাতে রামুতে পৌছে স্থানীয় রামু হাসপাতালে চিকিৎসা নেন। তিনি বর্তমানে রামু উত্তর ফতেখাঁররকুল বিবেকারাম বিহারে আছেন।

দুর্বৃত্তরা এসময় চারটি মোবাইল সেটসহ সাথে থাকা টাকা এবং অন্যান্য জিনিসপত্র লুট করে।

Facebook Comments

বৌদ্ধদের আরো তথ্য ও সংবাদ পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।: www.facebook.com/buddhisttimes

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ। দি বুড্ডিস্ট টাইমস এর সাথে লেখ-লেখিতে যুক্ত হতে চাইলে ব্যবহার বিধি ও নীতিমালা পড়ুন অথবা নিবন্ধন করুন
এখানে।
এক্সিকিউটিভ এডিটর । দি বুড্ডিস্ট টাইমস ডটকম
http://www.thebuddhisttimes.com

দি বুড্ডিস্ট টাইমস.কম একটি স্বতন্ত্র ইন্টারনেট মিডিয়া। এখানে বৌদ্ধদের দৈনন্দিন জীবনের বিষয়গুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়। পাশাপাশি যে কেহ লিখতে পারেন দি বুড্ডিস্ট টাইমস এ।

Leave a Comment

error: অনুগ্রহ করে কপি/পেস্ট মনোভাব পরিহার করি নিজে লেখার যোগ্যতা অর্জন করুন।